1 month ago Services Dhanmondi 70 views

-- ৳

  • img

More Details About This Ad

আমরা সারা বাংলাদেশ যারা ব্যাংক চাকুরি করতে চায় আগ্রহী প্রাথীদের সুর্বন সূযোগ করে দিচ্ছি ।ও যারা চাকুরি করছেন ভালো অবস্থায় আছেন কোন কারনে আপনি অন্য একটি ব্যাংক সিনিয়ার পদের জন্য আবেদন করতে পারবেন ।মানুষকে একটি পুনাঙ্গ সেবা দেওয়াই আমাদের লক্ষ্য
ইন্টার্ন হিসেবে যোগদানের মাধ্যামে একজন ফ্রেশার ইন্ডাষ্টি এবং কর্মক্ষেএে সম্পর্কে সম্যক জ্ঞ্যান লাভের পাশাপাশি নানা রকম কাজ শেখার ও প্রয়োজনীয় নেটওয়ার্ক তৈরির সুযোগ পেয়ে থাকেন যা তাকে ক্যারিয়ারের পরবর্তী ধাপে নিয়ে যেতে সহায়তা করে।
যোগ্যতা-
যে কোন বিষয়ে স্নাতক ডিগ্রীধারীরা এ পদে আবেদন করতে পারে। তবে কিছু ব্যাংক নির্দিষ্ট বিষয়ে ডিগ্রিধারীদের প্রাধান্য দিয়ে থাকে (যেমন-এম বি এম ডিগ্রি)। প্রত্যেক পরীক্ষায় কমপক্ষে ২য় শ্রেণী প্রাপ্ত হতে হবে।Management Trainee Officer (M.T.O) or Probationary Officer (P.O) Recruitmentপ্রত্যেকটি ব্যাংকের M.T.O বা P.O পদের জন্য বিশেষভাবে অত্যন্ত যাচাই-বাছাইয়ের মাধ্যমে কর্মী নিয়োগ করা হয়ে থাকে। আকর্ষণীয় বেতনের পাশাপাশি এই পদধারী ব্যক্তিদের পদোন্নতিও হয় খুব তাড়াতাড়ি।M.T.O বা P.O দের জন্য প্রাথমিক অবস্থায় কোনো পদ থাকে না। উপযুক্ত প্রশিক্ষণ এবং প্রবেশনারী পিরিয়ড শেষ হওয়ার পর তাদেরকে সিনিয়র অফিসার অথবা প্রিন্সিপাল অফিসার পদে নিয়োগ দেওয়া হয়ে থাকে। বর্তমানে যারা ম্যানেজিং ডিরেক্টর পদে বিভিন্ন ব্যাংকে রয়েছেন, তাদের অনেকেই চাকরি জীবনের শুরুতে M.T.O বা Probationary Officer হিসাবে শুরু করেছিলেন। তবে এই দুটি পদের মধ্যে বেশ কিছু সামঞ্জস্য থাকলেও সামান্য কিছু পার্থক্যও রয়েছে। কোন কোন ব্যাংকে সদ্য স্নাতকদের M.T.O হিসেবে বা P.O পদে নিয়োগ করা হয়ে থাকে।M.T.O ও Probationary Officer পদে নিয়োগ প্রাপ্তদের প্রাথমিক বেতন ২৫ থেকে ৩৫ হাজার টাকা হয়ে থাকে। অভিজ্ঞতার সাথে সাথে বেতনের পরিমাণ বাড়ে।
M.T.O দের বলা হয়ে থাকে 'They are the future leaders of the bank'। অর্থাৎ তারাই হচ্ছেন একটি ব্যাংকের ভবিষ্যতের কাণ্ডারি। প্রবেশনারি পিরিয়ড শেষে একজন MTO-কে কি পদে অধিষ্ঠিত করা হবে তা নির্ভর করে উক্ত ব্যাংকের নীতিমালা, MTO-এর প্রবেশনারি পিরিয়ডের কর্মদক্ষতা এবং প্রশিক্ষণের এর উপর।
আপনি যদি ব্যাংকার হতে চান
//////////////////\\\\\\\\\\\\\\\\\
.
আমার ধারণা প্রতিবছর বাংলাদেশে যে পরিমাণ চাকরির সংকুলান হয় তার অর্ধেকের বেশি হচ্ছে ব্যাংকিং খাতে। তাই এইখাতে নিজেকে প্রমাণ করার যথেষ্ট সুযোগ আপনার রয়েছে।
.
প্রায় প্রতিদিন কোন না কোন ব্যাংকে চাকরি প্রার্থীদের জন্য সার্কুলার জারি করা হয়। সাধারণত নির্মোক্ত পদসমূহের জন্য আবেদনপত্র চাওয়া হয়-
* Senior Officer(SO)/Management Trainee Officer (MTO)/Probationary Officer (PO)
*Officer/Assistant Officer (AO)
*Trainee Assistant Officer (TAO)/Junior Officer (JO)
এইগুলোতে আবার জেনারেল এবং ক্যাশ ভাগ রয়েছে। অনেক সময় একাধিক পদে আবেদন করা যায়। সরকারি ব্যাংকে নিয়োগপ্রক্রিয়া একটু দীর্ঘ হয় আর বেসরকারি ব্যাংকে সাধারণত ৩-৪ মাসে নিয়োগপ্রক্রিয়া সম্পন্ন হয়ে থাকে। প্রায় সব ব্যাংকের সার্কুলেশনে পরিসংখ্যান বিষয়টি উল্লেখ থাকে। তাছাড়া বাংলাদেশ ব্যাংকে সহকারী পরিচালক (জেনারেল) এর পাশাপাশি সহকারী পরিচালক (পরিসংখ্যান/গবেষণা) এ আবেদন করা যায়।
.
আবেদনের যোগ্যতা:-
আবেদনের যোগ্যতা ব্যাংকভেদে ভিন্ন ভিন্ন হয়। বর্তমানে বেশিরভাগ ব্যাংকে আবেদন এর ষ্ট্যাণ্ডার্ড জিপিএ/সিজিপিএ হচ্ছে-
SSC - 4.00
HSC - 4.00
BSc - 3.00
MS - 3.00
কিছু বেসরকারি ব্যাংকে MTO/PO পদে ৩.৫ চাওয়া হয়। সব পদের জন্য এমএস এর যোগ্যতা লাগে না। সাধারণত SO/MTO/PO এই পদগুলো ব্যতীত বাকিগুলোতে অনার্স ডিগ্রী দিয়েই আবেদন করা যায়।
Agency Central
Phone : 01812779865
Email: bankjobbd.all@gmail.com
Application Link: https://form.jotform.me/80944622638463
Website: https://bangladesh-job-service.webnode.com/
আফিসের ঠিকানা :43,হাটখোলা রোড,টিকাটুলি,ঢাকা।
43, Hatkhola Road, Tikatuli, Dhaka.